মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

RETURN FROM NEPAL

         আমি নেপাল গিয়েছিলাম টাকা উপার্জন করতে । কিন্তু টাকা উপার্জন করা তো দূরের কথা, কেমন যেন সব পরিকল্পনা এলোমেলো হয়ে গিয়েছিল । আমি চাইছিলাম মোটা অঙ্কের টাকা উপার্জন করে নতুন ভাবে কলেজ ভর্তি হব। আর পড়াশোনা চালিয়ে যাব । যাতে আর টাকা টাকা না বলতে হয়। তবে তা আর হলো না । এক মাসের মধ্যেই আমাকে বাড়ি ফিরে আসতে হয় । এরপর আবার নতুন করে টিউশন পড়াতে শুরু করি, আমার পড়াশোনার খরচ চালাতে । এই টিউশন পড়াতে গিয়ে দেখি আমার পড়াশোনার ঘাটতি হচ্ছে । কারণ টিউশন পড়িয়ে নিজের পড়া করতে খুববেশি অসুবিধে হচ্ছিল । আমার নিজের পড়ার জন্য আমিও টিউশন নিলাম কলেজের এক প্রফেসরর কাছে । স্যার এর নাম হল - নারায়ণ সরকার, বাড়ি মহারাজ পুর , গঙ্গারামপুর, দঃ দিনাজ পুর । তিনি আমাকে বললেন - গতবছর হঠাৎ করে হারিয়ে গিয়েছিলে কেন ? আর পরীক্ষাই বা দিলে না কেন ? আমি স্যারকে আমার দুর্ঘটনার কথা বলে দিই। তিনি আমাকে বলেন -ভালো করে পড়াশোনা করে পরীক্ষা দাও । তারপর আবার আগের মতোই পড়াশোনা শুরু করলাম । কিন্তু এই সময় আমার জীবনে আর এক সমস্যা চলে আসে  ????? সমস্যাটি জানতে পরের এপিসোড এর জন্য অপেক্ষা করুন ।






English Translate

          I went to Nepal to earn money.  But making money is a far cry, as if all the plans were random.  I wanted to earn a lot of money and get admitted to college in a new way.  And I will continue my studies.  So that money is no longer money.  However, it did not happen.  I have to return home within a month.  Then I started teaching tuition anew, to cover the cost of my studies.  When I went to teach this tuition, I saw that I was lacking in education.  Because it was very difficult to teach tuition.  I also took tuition from a college professor for my own study.  Sir's name is - Narayan Sarkar, Bari Maharajpur, Gangarampur, South Dinajpur.  He asked me - why did you suddenly get lost last year?  And why not give the test?  I tell sir about my accident.  He told me to study hard and take the test.  Then I started studying again as before.  But this time another problem comes in my life ?????  Wait for the next episode to find out the problem.






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

MYSTERY OF MY JOB (8)

       বাড়িতে আসার পথে আমরা সাবিত্রী পিসীর বাড়ি ঢুকলাম । দিনটি ছিল হোলির দিন । সম্পর্কটা ঠিকঠাক না হওয়ায় মনটা খুব খারাপ হয়ে গিয়েছিল । এই...